কোয়ারেন্টাইন থেকে ফিরে সাদমান বললেন, আমি যেন এখন এক মুক্ত মানুষ

ঢাকা, ০১ এপ্রিল - অস্ট্রেলিয়া থেকে ফেরার পরই বাংলাদেশ জাতীয় টেস্ট দলের ওপেনার সাদমান ইসলাম, তরুণ বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী এবং বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। ১৪ দিনের কোয়ারেন্টাইনের শেষ দিন ছিল আজ এবং কোয়ারেন্টাইনে থাকার পর তাদেরকে নো করোনাভাইরাস ইনফেক্টেড হিসেবেই ঘোষণা করা হলো। শেষ পর্যন্ত কোয়ারেন্টাইনের বন্দীত্ব শেষ হলো আজ সাদমান ইসলামসহ বাকি দুজনেরও। বন্দীত্ব বলা হলো সাদমান ইসলামের কথা শুনে। কোয়ারেন্টাইনে থাকার অভিজ্ঞতা এবং কোয়ারেন্টাইন থেকে ফেরার অনুভূতি সম্পর্কে জানাতে গিয়ে সাদমান বলেই ফেললেন, আমার নিজেকে মনে হচ্ছে যেন, আমি একজন মুক্ত এবং স্বাধীন মানুষ। মনে হয় যেন আমি হাঁফ ছেড়ে বাঁচলাম। করোনা থেকে মুক্ত হওয়ার অনুভূতি জানাতে গিয়ে সাদমান বলেন, লম্বা সময় পর আজ দুপুরে আমি আমার পরিবারের সদস্যদের সঙ্গে লাঞ্চ করতে পেরেছি। এটা অবশ্যই আমার জন্য বিশেষ কিছু। গত ১৪ দিনে সবাই আমার কাছ থেকে দুরে দুরে অবস্থান করছিল। মৃত্যুঞ্জয় চৌধুরীকে সঙ্গে নিয়ে অস্ত্রোপচারের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া যান সাদমান ইসলাম। তাদের সঙ্গী হন ডাক্তার দেবাশীষ চৌধুরীও। তারা অস্ট্রেলিয়া থেকে ফেরার আগেই সরকারী নির্দেশ জারি হয়, বিদেশ থেকে ফেরার পর যেই হোক, তাকে বাধ্যতামূলত দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। ১৭ তারিখ দেশে ফেরার পর সরকারি নির্দেশ মোতাবেকই তারা কোয়ারেন্টাইনে যেতে বাধ্য হন। কিভাবে এই ১৪দিন সময় একা একা কাটিয়েছেন? জানতে চাইলে সাদমান জানান, বই পড়ে, গেম খেলে, মুভি দেখে এবং গান শুনে। তিনি বলেন, এটা ছিল ভিষণ বিরক্তিকর একটি সময়। কারণ, এ ধরণের পরিস্থিতির মুখোমুখি আমি এর আগে কখনো হইনি। এরপর তিনি বলেন, আমি পাবজি ডাউনলোড করে নিয়েছিলাম। অধিকাংশ সময়ই আমি কাটিয়েছি পাবজি গেম খেলে। বাকি সময়টা কাটিয়েছি বই পড়ে, মুভি দেখে এবং গান শুনে। সাদমানের টেস্ট অভিষেক হওয়ার আগেই কব্জিতে ইনজুরি ছিল। সে অবস্থাতেই ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় তার এবং ব্যথা নিয়েই খেলে যান। কিন্তু বেশিদিন এভাবে টেনে নেয়া সম্ভব নয়। যে কারণে পাকিস্তান সফরের আগেই অনুশীলনের সময় আঘাত পান সাদমান ইসলাম। সূত্র : জাগো নিউজ এন এইচ, ০১ এপ্রিল

from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3dU3eQW
https://ift.tt/eA8V8J

Post a Comment