ফিরবেন আবার অধিনায়কও হবেন ডি ভিলিয়ার্স!

কেপটাউন, ৩০ এপ্রিল - বয়স ৩৬। এই বয়সে তো ক্রিকেটারদের অবসরের ডাক এসে পড়ে। এবি ডি ভিলিয়ার্স কিনা এই বয়সে এসে ফের জাতীয় দলে ফেরার কথা ভাবছেন? হ্যাঁ, অবাক করার মতো খবর হলেও এটা সত্য। তার চেয়েও চমকপ্রদ খবর, শুধু ফেরাই নয়, আবারও দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে তাকে। ডি ভিলিয়ার্স এমন প্রস্তাব পেয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। তবে সময় চেয়েছেন ড্যাশিং এই ব্যাটসম্যান। কেননা পুরোপুরি প্রস্তুত না হয়ে আন্তর্জাতিক আঙিনায় ফিরতে নারাজ তিনি। ২০১৮ সালের মে মাসে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ডি ভিলিয়ার্স। এরপর থেকে নানা সময়ে তার জাতীয় দলে ফেরার কথা শোনা গেছে। তিনি একবার নিজে থেকেই ফিরতে চেয়েছিলেন, কিন্তু তখনকার টিম ম্যানেজম্যান্ট সায় দেয়নি। এখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে আমূল পরিবর্তন এসেছে। বোর্ড পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। আর তিনি দায়িত্ব নিয়েই দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছেন, আর সে পরিকল্পনার অংশ হিসেবেই অভিজ্ঞ ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টা। প্রোটিয়াদের হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে আর ৭৮টি টি-টোয়েন্টি খেলা ডি ভিলিয়ার্স নিজেও ফিরতে চান জাতীয় দলে। এক টিভি শোতে তিনি বলেন, আমার দিক থেকে বললে আমি দক্ষিণ আফ্রিকা দলে খেলতে চাই। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমাকে আবারও অধিনায়ক হওয়ার প্রস্তাব দিয়েছে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ দাপিয়ে বেড়াচ্ছেন। ফিটনেসে তো সমস্যা নেই। তবে ডি ভিলিয়ার্স একটু সময় নিতে চাইছেন। জাতীয় দলে ফেরার জন্য নিজেকে প্রস্তুত মনে করলে তবেই হ্যাঁ বলবেন। মিস্টার ৩৬০ ডিগ্রিখ্যাত এই ব্যাটসম্যান বলেন, আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ব্যাপারটা, আমাকে সেরা ফর্মে থাকতে হবে। আমার পাশের খেলোয়াড়ের চেয়ে ভালো হতে হবে। যদি আমি মনে করি, এই দলটিতে জায়গা পাওয়ার দাবিদার, তবে আমার জন্য একাদশে খেলার কথা ভাবা সহজ হবে। তিনি যোগ করেন, আমি দীর্ঘদিন ধরে প্রোটিয়াদের হয়ে খেলছি না। তাই আমার নিজের এবং অন্য মানুষদেরও জন্য এটা দেখা দরকার যে, আমি সেখানে খেলার জন্য যথেষ্ট যোগ্য কি না। সূত্র : জাগো নিউজ এন এইচ, ৩০ এপ্রিল

from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3f5RbR9
https://ift.tt/eA8V8J

Post a Comment